About Dawah And Tableeg

“Tabligh Jamaat” is one of the most successful movements in modern times.
Alhamdulillah,
all types of people from Ulama to illiterate people are getting benefits through their Efforts of Deen.

বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০১৫

আজীব কারগুজারী


তাবলীগের আজীব কারগুজারী
== মানুষ গড়ার কারখানা == 
______________________________________ 
পাকিস্তানের বিশিষ্ঠ ডাক্তার নূর 
আহমদ বলেন, আমি যখন-ই 
রায়বেন্ডে গমন করেছি নতুন
কিছু না কিছু পেয়েছি। একবার
গ্রীষ্মের সময় সেখানে গিয়ে
দেখলাম কুয়েতী রাষ্ঠরদূত
এসেছেন। তিনি বিভিন্ন রকম রোগে
ভুগছিলেন। মুরব্বীরা আমার সাথে
তাকে পরিচয় করিয়ে দিলেন। আমি
ইংলিশে তাকে পুরো চিকিৎসাপদ্ধতি
বাতলে দিলাম। এতে তিনি খুব-ই আনন্দিত
হলেন। আমি তার নিকট রায়বেন্ড
আগমনের কারণ জানতে চাইলে
তিনি বললেন, আমার পুত্র অনেকটা
বখাটে হয়ে গিয়েছিলো। আমরা
স্বামী-স্ত্রী তার জন্য প্রার্থনা
করেছি অথচ শোধরানোর কোনো
রাস্তা পাইনি। আমি তাকে আমেরিকায়
প্রেরণ করলাম একটি কোর্স
কমপ্লিট করার জন্য। ছয়মাস
পরে যখন প্রত্যাবর্তন করলো
তখন দেখতে পেলাম তার
মুখভর্তি দাড়ি, মাথায় পাগড়ী,
পাক্কা নামাযী। এমনকি সে
তাহাজ্জুদও ছাড়ে না এবং
আমাদেরকেও তাহাজ্জুদের ওয়াক্তে
জাগ্রত করে দেয়।
এতে আমি শোকর আদায় করলাম
এবং তাকে কাছে বসিয়ে এই বদলে
যাওয়ার কারণ জানতে চাইলাম। জবাবে
সে বললো, আমেরিকায় একটি
পাকিস্তানী জামাতের সাথে সে কিছুদিন
সময় লাগিয়েছিলো। তারই প্রভাবে
এই পরিবর্তন। সে আমাকে বারবার
উৎসাহিত করতো, আমি যেনো
রায়বেন্ডে গমন করে মানুষ
গড়ার এই কারখানা একনজর
দেখে আসি। তার অনুরোধেই আমার
এখানে আগমন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন